শেষ গোধূলির রবি
- আমিনুল ইসলাম ১৯-০৫-২০২৪

বালিকা তোর স্মৃতির মায়ায়
কত প্রীতি উড়ে,
লোচন ভাঙ্গা শ্রাবণ ঢলে
প্লাবন স্বপ্নপুরে৷

চোখের ছোট্ট ব্যালকনিতে
আজও সমীর আসে,
ভাঙ্গা শশীর জোছনা আজও
তর মায়াতে হাসে,

সরষে বাগের মেঠো পথটা
আজও তোকে ডাকে,
ছোট্ট কেয়ার পাল্ টা আজও
তর মায়াতেই হাঁকে!

আজও জ্বলে মায়া প্রদীপ
জোনাক জ্বলা নীড়ে
তোকে ভেবে আজও হাঁটি
নীল অম্বরের তীরে৷

অঁচল তলের কেওড়া গাছে
আজও ফোঁটে ফুল,
আজও আমি উলকা হয়ে
হারাই বাটের কূল!!

তোর জন্যে কল্প ভবে
আজও আমি কবি,
মন গগনে তুই ই শুধু
শেষ গোধূলির রবি!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।